পরীক্ষামূলক সম্প্রচার চলছে...
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

১৪ ডিসেম্বর থেকে দেশের উত্তর ও পশ্চিমাঞ্চল জুড়ে মৃদু শৈত্য প্রবাহ থাকবে

ছয় দফা নিউজ ডেস্ক: আগামী ১৪ ডিসেম্বর থেকে দেশের উত্তর এবং পশ্চিমাঞ্চলে মৃদু শৈত্য প্রবাহ থাকবে। আজ রাতে আবহাওয়াবিদ ড.আবুল কালাম মল্লিক বাসসকে জানান, আগামী ৩ দিন সারাদেশে রাতের তাপমাত্রা কমতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাত ও দিনের ৫ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ঊঠা-নামা করতে পারে।
মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনি¤œ ছিল তেঁতুলিয়ায় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাতের তাপমাত্রা কম হওয়ার কারণে ভোর রাতে শীতের অনুভূতি বেশি হবে। আবুল কালাম মল্লিক বলেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। উর্ধ্বাকাশের শীতল বায়ু নি¤œগামী হওয়ায় রাতের তাপমাত্রা কমে যায় এবং শীতের অনুভূতি বাড়ে।
এদিকে , শীতল বাতাস ও মৃদু শৈত্য প্রবাহের কারণে রাজধানী ঢাকাসহ সারাদেশে শীতের কাপড় কেনা-বেচা বেড়ে গেছে। উত্তরাঞ্চলে শীতের কারণে কুয়াশায় যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। নদীপথে রাতে ফেরি চলাচলে ব্যাহত হচ্ছে।
মানিকগঞ্জ থেকে বাসস সংবাদদাতা জানান, ৯ ঘন্টার বন্ধ থাকার পর আরিচা-কাজীরহাট ফেরি চলাচল শুরু হয়েছে। এছাড়া পাটুরিয়া দৌলতদিয়া ফেরি চলাচল প্রায় ৬ ঘন্টা পর চালু হয়। ফেরি চলাচল বন্ধ থাকায় বাস যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয় বলে পরিবহণ মালিক ও চালকরা জানিয়েছেন।

তথ্যসূত্রঃবাসস
পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ

আরো পড়ুন

মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ সংবাদসমূহ

বিশেষ সংবাদ